How to edit FB send messages | কিভাবে ফেসবুক মেসেঞ্জারের পাঠানো মেসেজ এডিট করবেন

আসসালামু আলাইকুম কেমন আছেন সবাই? আশা করি সকলেই ভাল আছেন। আজকে আমি আপনাদের দেখাবো কিভাবে আপনারা মেসেঞ্জার এর send করা মেসেজ Edit করবেন।



আমরা অনেকেই ভুল করে অনেক মেসেজ আমাদের প্রিয়জনদের পাঠিয়ে দিই। পাঠানোর পর আমাদের মনে হয় যে আমাদের এই মেসেজটি ভুল হয়েছে বা বানানে ভুল রয়েছে অথবা এই মেসেজটি পাঠানো উচিত হয়নি। তখন আমাদের এই মেসেজটি ডিলিট করে নতুন করে আবার একই মেসেজ আমাদের পাঠানো লাগে। তো সেই সমাধান ফেসবুক নতুন আপডেটের মাধ্যমে সমাধান করে দিয়েছে।  ফেসবুকে একটি নতুন অপশন আনলক করেছে অর্থাৎ নতুন Feature এনেছে। যেই Feature এর মাধ্যমে আপনারা খুব সহজেই আপনার পাঠানো মেসেজটিকে আপনারা Edit করতে পারবেন অর্থাৎ বানানে ভুল করে পাঠানো মেসেজটি আপনি খুব সহজেই Edit করতে পারবেন। এবং Edit করা সঠিক মেসেজটি সেই ব্যক্তি দেখতে পারবে।


তো চলুন কথা না বাড়িয়ে আমরা মূল টপিকে চলে যাই।

আপনারা যদি মেসেঞ্জারে পাঠানো মেসেজ গুলো Edit করতে চান সেক্ষেত্রে আপনাকে দুটি শর্ত মানতে হবে।

প্রথম শর্তটি হলঃ

আপনি যে মেসেজটি এডিট করতে চান সেই মেসেজটি সেন্ড করার পর সর্বোচ্চ ৫ মিনিটের ভিতরে আপনাকে Edit করতে হবে। 


দ্বিতীয় শর্তটি হলঃ

আপনি যদি এই ফিউচারটি ব্যবহার করতে চান সে ক্ষেত্রে অবশ্যই আপনাকে আপনার মেসেঞ্জার অ্যাপ্লিকেশনটি বা সফটওয়্যারটি আপডেট করে নিতে হবে।


How to edit FB send message | মেসেঞ্জারের পাঠানো মেসেজ এডিট

তো প্রথমে আপনাকে প্লেস্টোর থেকে আপনার মেসেঞ্জার অ্যাপ্লিকেশনটি আপডেট করে নিন তারপর আপনি আপনার মেসেঞ্জার অ্যাপসটি ওপেন করুন বা প্রবেশ করুন।


আপনি যার সাথে মেসেজ করছেন তার আইডির উপর ক্লিক করুন অর্থাৎ তার সাথে মেসেজ অপশনে চলে যান।


এখন যে মেসেজটি আপনি তাকে সেন্ড করেছেন ভুল হলে বা আপনি যদি সেটি পরিবর্তন করতে চান তাহলে পাঁচ মিনিটের ভিতরেই আপনাকে পরিবর্তন করতে হবে। তাই এখন একটি মেসেজ পাঠাতে পারেন পাঠানোর পর আপনি যে মেসেজটি পাঠিয়েছেন সেটি Edit করার জন্য মেসেজটির উপরে চাপ দিয়ে কিছুক্ষণ ধরে রাখুন ধরে রাখার পর সেটি সিলেক্ট হয়ে যাবে।

সিলেক্ট হওয়ার পর আপনি একটি থ্রি ডট মেনু বা more লিখা দেখতে পারবেন কর্নারে। সেই কর্নারের More অপশনে আপনি ক্লিক করবেন।

ক্লিক করার পর আপনি নিচের ছবির মত একটি অপশন পাবেন যেখানে এডিট অপশন রয়েছে সেখানে ক্লিক করুন। 

ক্লিক করার পর আপনাকে আবারো সেই একই মেসেজটি দেখাবে এখন আপনি ভুল মেসেজটি সঠিকভাবে লিখুন এবং লেখার পর আপনি আপনার কাঙ্ক্ষিত বন্ধুকে সেন্ড করে দিন।

সর্বশেষে লক্ষ্য করে দেখুন যে আপনার ভুল মেসেজটি এডিট হয়ে সঠিক যে মেসেজটি আপনি টাইপ করেছেন সেই মেসেজটিতে রূপান্তর হয়ে গিয়েছে। অর্থাৎ আপনার মেসেজটি Edit হয়ে গিয়েছে এবং পরিবর্তন হয়ে গিয়েছে।

তাই এই নতুন আপডেট এ আপনি যতবারই আপনার মেসেঞ্জারে সেন্ড করা মেসেজ ভুল করুন না কেন প্রতিটা মেসেজ আপনি চাইলেই পাঁচ মিনিটের ভিতরে খুব সহজেই আপনার মেসেজগুলো Edit করার মাধ্যমে আপনি সঠিক মেসেজটি আপনার বন্ধুকে পাঠাতে পারবেন।

আশা করি আজকের আর্টিক্যালটি আপনার ভালো লেগেছে এবং উপকারে এসেছে। আজকে এই পর্যন্তই ভালো থাকবেন সুস্থ থাকবেন হয়তোবা আবারো ফিরে আসবো নতুন কোন আর্টিকেল বা নতুন কোন টিপস এন্ড ট্রিকস নিয়ে সেই পর্যন্ত আমাদের সাথেই থাকুন।

অনলাইন থেকে আয়ের একটি নতুন মাধ্যম টেরাবক্স থেকে ইনকাম আপনি চাইলে আমাদের এই বিষয়ের আর্টিকেল How to earn money from terabox  পড়ে আসতে পারেন।

আপনার যদি এই আর্টিকেলটি পড়ার পর কোনপ্রকার সমস্যা বা বুঝতে অসুবিধা হয় তাহলে অবশ্যই আমাদের কমেন্ট বক্সে আপনি কমেন্ট করে জানাতে পারেন আমরা চেষ্টা করব খুব দ্রুত সেটি সমাধান করার জন্য এবং আপনার কমেন্টের রিপ্লাই দেয়ার জন্য। ধন্যবাদ


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ