স্মার্টফোনে সবসময় ৪জি নেটওয়ার্ক ধরে রাখার উপায় সমূহ | Ways to always have a 4G network on your smartphone

আসসালামুয়ালাইকুম কেমন আছেন সবাই , আশা করি সকলেই ভালো আছেন sohojtech এ আপনাকে wellcome. টাইটেল দেখে হয়ত বুজেই গেছেন আজকে কোন বিষয় টি নিয়ে আমরা আলোচনা করব। আজকে আমি আপনাদের স্মার্টফোনে কিভাবে সবসময় ৪জি নেটওয়ার্ক ধরে রাখবেন সেটার কিছু উপায় আপনাদের সাথে সেয়ার করব। অনেকের ফোনে কল আসলে বিভিন্ন কারনে ৪জি থেকে ৩জি, ২জি তে নেমে যায়  বা অনেকে গ্রামে থেকে ইন্টারনেট চালান সেক্ষেত্রে দেখা যায় ঘরের ভিতরে গেলে ৪জি থেকে ৩জি তে চলে আসে তো যাদের এইসকল সমস্যা  রয়েছে যাদের জন্য সমাধান এবং কার্যকরি পোষ্ট এটি।



স্মার্টফোনে সবসময় ৪জি নেটওয়ার্ক ধরে রাখার উপায়

বর্তমান ডিজিটাল যোগ আর সেই সাথে আগের তুলনায় নেটুয়ার্ক স্পিড অনেক বেশি তার পরেও মাঝে মাঝে এমন সমস্যা করলে অনেক বিরক্ত লাগে। তাই আজকে যে ট্রিক্স টা দেব আশা করি আপনাদের অনেক কাজে লাগবে। এছারাও যেখানে ৪জি নেটওয়ার্ক একদম ই নেই সেখানেও আপনারা আরামছে ৪জি নেটুওয়ার্ক এ নেট চালাতে পারবেন এই ট্রিক্স টি ব্য্যবহার করে। স্মার্টফোনে সবসময় ৪জি নেটওয়ার্ক ধরে রাখার অনেকগুলো উপায় রয়েছে । তার মধ্যে সবচেয়ে কার্যকরি একটি উপায় হলো 4G only Network Mode Mobile নামক একটি এপ্লিকেশন ধারা ফোনের ৪জি মোড ধরে রাখা। এটি খুবই জনপ্রিয় একটি মাধ্যম আর এই এপ্লিকেশনের এর মাধ্যমে আপনার ফোনে সবসময় ৪জি নেটওয়ার্ক ধরে রাখতে পারবেন।


4G only Network Mode Mobile app কিভাবে কাজ করে

4G only Network Mode Mobile এপ্স টি সাধারনত আপনার নেটুওয়ার্ক সিষ্টেম এর ২জি এবং ৩জি ইন্টারনেট কে শুধুমাত্র ৪জি নেটওয়ার্ক এ কনভার্ট করে আপনাকে only 4g নেওয়ার্ক প্রভাইড করে। আমরা সাধারনত আমাদের নেটয়ার্ক মোড কে অটো দিয়ে চালায় সেক্ষেত্রে আমাদের নেটওয়ার্ক মোড টা ২জি,৩জি, ৪জি এই ৩ টি মোডে চালাতে থাকে যখন আমরা দুরবল যায়গায় চলে যাই বা এমন যায়গায় চলে যায় যেখানে নেটুয়ার্ক পেতে কষ্ট হয় তখন আমাদের ফোনের অপরেটিং সিষ্টেম আমাদের ৪জি নেটওয়ার্ক প্রভাইড করতে পারেনা তখন ৪জি থেকে সে ৩জি চলে আসে এবং ৩জি নেটুয়ার্ক আমাদের সাপ্লাই দেয়, আবার যখন আমরা ৩জি নেটুয়ার্ক এর বাহিরে চলে যায় তখন সে আবার ও আমাদের ৩জি সাপ্লাই দিতে না পেরে সে ২জি নেমে আসে এবং আমাদের ২জি নেটুওয়ার্ক সাপ্লাই দেয়। এভাবে সে যেখানে যেমন নেটওয়ার্ক পায় সেখানে আমাদের সে তেমন নেটওয়ার্ক ই সাপ্লাই দেয়। এদিকে 4G only Network Mode Mobile এপ্স টি ঠিক তার উল্টদিকে কাজ করে এই এপ্লিকেশন আমাদের ফোনের ২জি,৩জি নেটওয়ার্ক কে কনভারট করে আমাদের শুধুমাত্র ৪জি নেট সাপ্লাই দিয়ে থাকে । এই এপ্লিকেশন বা এপ্স টি আমাদের ফোনের অপরেটিং সিষ্টেম এর নেটওয়ার্ক সাপ্লাই সিষ্টেম কে ধরে রাখে এবং কোনোভাবেই ২জি বা ৩জি ইন্টারনেট এ নামতে দেয়না। এখন যদি সেখানে ৪জি ইন্টারনেট সেবা না থাকে সেক্ষত্রেও সে ৩জি তে নামবে না।


4G only Network Mode Mobile app কিভাবে ব্যাবহার করবেন

4G only Network Mode Mobile app টি ব্যাবহার করা একদম সহজ প্রথমে এই লিংক 4G only Network Mode Mobile app থেকে এপ্লিকেশন টি ডাউনলোড করুন সরাসরি প্লে ষ্টোরে নিয়ে যাবে সেখান থেকে ইনষ্টল দিন। ইনষ্টল হয়ে গেলে অপেন করুন দেখবেন এমন দেখাচ্ছে। এখান থেকে force LTE only Setting অপশনে ক্লিক করবেন তারপর আপনাকে এমন একটি পেইজ এ নিয়ে যাওয়া হবে।

তারপর এখান থেকে আপনি LTE/UMTS auto দেওয়া থাকবে এখানে ক্লিক করে আপনাকে সেটা পরিবর্তন করতে হবে । এখানে ক্লিক করলে আপনাকে এমন একটি লিষ্ট দেখাবে।


তারপর এই লিষ্ট থেকে আপনাকে LTE only অপশন টি সিলেক্ট করতে হবে। তার পর আপনাকে আবার সেই মেইন পেইজ এ নিয়ে যাওয়া হবে ।

একটু নিচে গেলেই আপনি Update লেখাটি দেখতে পারবেন সব কিছু ঠিকঠাক থাকলে update এ ক্লিক করে দিবেন। বেস কাজ শেষ কিছুক্ষন এর ভিতরে আপনার নেটওয়ার্ক টি রিফ্রেস হয়ে only 4g হয়ে যাবে এবং আগের তুলনায় কয়েকগুন বেশি ইন্টারনেট স্পিড পাবেন।


4G only Network Mode Mobile app এর কিছু খারাপ দিক

এই এপ্লিকেশন টির কিছু খারাপ দিক রয়েছে যেগুলো না বললেই নয়। 4G only Network Mode Mobile app ব্যাবহার করার সময় আপনার ফোনের ইনকামিং কল এবং আউটগোইং কল বন্ধ থাকবে। তার মানে আপনি যতক্ষন এই এপ্স দিয়ে সুধুমাত্র ৪জি ইন্টারনেট সেবা গ্রহন করবেন ততক্ষন আপনার কল আসা এবং যাওয়া বন্ধ থাকবে। আবার আপনি যখন এপক্লিকেশন থেকে আবার অটু নেটওয়ার্ক মোড দিয়ে ইন্টারনেট চালাবেন তখন আবার সবকিছু ঠিক হয়ে যাবে।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ