থিফ গার্ড এপ্স রিভিও Thief Guard app Features

Thief Guard একটি বাংলাদেশি অ্যাপ্লিকেশন অ্যাপ্লিকেশনটি আপনার স্মার্টফোনকে সর্বদা সুরক্ষিত রাখবে এমনকি আপনার ফোনটি চুরি হয়ে গেলেও খুব সহজেই আপনি চুরের ছবি, লোকেশন দেখতে পারবেন। আরও মজার বিষয় হচ্ছে চুর মোবাইল কোনটিকে চাইলেও বন্ধ করতে পারবে না। চুর চাইলেও আপনার ফোনটিকে ফ্লাশ করতে পারবে না এমনকি চুরি হওয়ার পরেও মোবাইল ফোনটি আপনি নিজে নিয়ন্ত্রণ করতে পারবেন। অর্থাৎ আপনার ফোন অন্য একটি ফোনের মাধ্যমে চালাতে পারবেন ফলে আপনার ফোনটি ফিরে পেতে খুব সহজ হবে। এই অ্যাপ্লিকেশনটি আপনার ফোনকে সর্বদা সুরক্ষিত রাখার চেষ্টা করবে এবং চুরি হওয়ার হাত থেকে রক্ষা করবে। আজকে আমরা এই অ্যাপ্লিকেশনটি রিভিউ করব এবং সকল বিষয় বিস্তারিত জানার চেষ্টা করব।




Features of Thief Guard Apps

এই অ্যাপ্লিকেশনে অনেকগুলো ফিচার রয়েছে সবগুলো ফিচার নিয়ে বলতে গেলে অনেক সময় প্রয়োজন তাই আজকে আমি আপনাদের এই অ্যাপ্লিকেশনের সবচেয়ে ভালো ফিচার গুলো এবং জনপ্রিয় ফিচারগুলো আপনাদের জানাবো।


চুরের সেলফি তুলার অপশন।

এই অ্যাপ্লিকেশনটিতে এমন একটি ফিচার ব্যবহার করা হয়েছে যে চুর আপনার ফোন চুরি করার পর আপনার ফোনের লক অর্থাৎ পেটান বা পিন প্রবেশ করালে সাথে সাথে সে চুরের ছবি তুলে নেবে এবং তার লোকেশন সহ আপনার জি-মেইল অ্যাকাউন্টে এ সকল তথ্য পাঠিয়ে দিবে। তবে চুরের সঠিক লোকেশন জানতে হলে আপনাকে অবশ্যই আপনার জিপিএস অথবা লোকেশন সিস্টেম রয়েছে সেই সিস্টেম চালু রাখতে হবে। এভাবে খুব সহজেই আপনি আপনার স্মার্টফোনটিকে সুরক্ষা রাখতে পারেন এবং খুঁজে বের করতে পারেন।


মোবাইল বন্ধ করা নিয়ন্ত্রন।

আপনার অনুমতি ছাড়া আপনার স্মার্টফোনটিকে কেউ বন্ধ করতে পারবে না। হ্যাঁ বন্ধুরা এই অ্যাপ্লিকেশনটি আপনাকে সেই ফেসিলিটি প্রোভাইড করে। অর্থাৎ কেউ যদি আপনার স্মার্টফোনটিকে বন্ধ করার চেষ্টা করে তবে সেই ব্যক্তি চাইলেও আপনার ফোনটি বন্ধ করতে পারবে না, যতক্ষন না আপনি তাকে অনুমতি দিচ্ছেন।  প্রোগ্রামটি আপনার ফোনকে এবং আপনার ফোনের ডাটা সংরক্ষণ করতে সহায়তা করে।


কম্পিউটারে মোবাইল কানেকশন বন্ধ নিয়ন্ত্রন।

স্মার্ট ফোন চুরি হওয়ার পর স্মার্টফোনটি রিস্টার্ট বা ফ্ল্যাশ করার জন্য স্মার্টফোনটিকে কম্পিউটারের সাথে তারের মাধ্যমে কানেক্ট করতে হয়। এই অ্যাপ্লিকেশন   আপনার অনুমতি ছাড়া কখনোই কোন কম্পিউটারে কানেক্ট হবে না। যদি কেউ জোর পূর্বক কম্পিউটারে ক্যাবলের মাধ্যমে সংযুক্ত করার চেষ্টা করে তবে সাথে সাথে অ্যালার্ম বেজে উঠবে। এতে করে আপনার ফোন চুরি হওয়ার হাত থেকে রক্ষা হবে, এবং আপনার ফোনের সকল ডাটা সুরক্ষিত থাকবে।


পকেট ফোন সুরক্ষা।

আমাদের বেশির ভাগ সময় স্মার্টফোনটি আমাদের পকেটে রাখি তাই Thief Guard আমাদের জন্য এমন একটি প্রোগ্রাম তৈরি করেছে যে প্রোগ্রাম আপনার ফোনটি যখন পকেট থেকে বের করবেন তখন আপনার বিকল্প আর একটি নাম্বারে সাথে সাথে এসএমএস চলে যাবে। এবং এটি আপনাকে এলাম বাজিয়ে সতর্ক করবে।


সাইলেন্ট ক্যামেরা নিয়ন্ত্রন।

Thief Guard এর আরেকটি সুবিধা হল  আপনার ফোনটি চুরি হয়ে যাওয়ার পর আপনি চাইলে যেকোন ডিভাইস দিয়ে  একটি সিম্পল এসএমএস পাঠিয়ে আপনার ফোনের সামনের ক্যামেরা এবং পিছনের ক্যামেরা নিয়ন্ত্রণ করতে পারবেন। এটি ব্যবহার করে আপনি চাইলে খুব সহজেই চুরের ছবি বা আশেপাশের ছবি দেখতে পারবেন এবং ছবি তুলে সংগ্রহ করতে পারবেন।




ফোন স্থানান্তর অ্যালার্ট।

এই প্রোগ্রামটি আপনার ফোন যখন কোন একটা নির্দিষ্ট জায়গায় রেখে দিবেন তখন যদি কোন ব্যক্তি আপনার ফোনটি সেই জায়গা থেকে সরিয়ে অন্য কোথাও নেওয়ার চেষ্টা করে তখন এই প্রোগ্রামটি সাথে সাথে আপনার ফোনকে সংকেত করবে অর্থাৎ রিং বেজে উঠবে।


চার্জার ফোন থেকে আনপ্লাগ করলে এলার্ট।

আমরা সাধারণত আমাদের ফোনটি চার্জ দিয়ে বিভিন্ন জায়গায় চলে যায়। তখন অন্য কেউ আমাদের  চার্জার আনপ্লাগ  করে দেয়  তাই এই বিষয়টি বিবেচনা করেই এই প্রোগ্রামটি তৈরি করা। এই প্রোগ্রামটি যখনই আপনার চার্জার থেকে আপনার ফোনটি আনলক করা হবে তখনই সাথে সাথে আপনাকে এলার্ট করবে অর্থাৎ এর মাধ্যমে সতর্ক করবে।


লোকেশন ট্র্যাক।

এই অপশনটি আমার কাছে অনেক ভালো লেগেছে কারণ এই অপশনটির সেট করে রাখলে যদি কেউ আপনার ফোনটি চুরি করে নিয়ে যায় বা হারিয়ে যায় সে ক্ষেত্রে খুব সহজেই আপনি আপনার ফোনটি ট্র্যাক করতে পারবেন। এই অ্যাপ্লিকেশনটিতে নিবন্ধন করার নাম্বার টি ব্যবহার করে প্রতি 30 মিনিট অন্তর অন্তর একটি করে এসএমএস এর মাধ্যমে হারিয়ে যাওয়া মোবাইলটি বর্তমান অবস্থা জানতে পারবেন। তাছাড়াও সফটওয়্যার ডেভেলপমেন্ট কোম্পানি টির  যে টিম রয়েছে তাদের মাধ্যমে আপনি খুব সহজেই আপনার স্মার্টফোনের সকল ইনফরমেশন জানতে পারবেন


সিমকার্ড সুরক্ষা অপশন।

আমাদের স্মার্টফোনের সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে আমাদের সিম কার্ড। আর এই সিম কার্ড ব্যবহার করে অনেক ইলিগ্যাল কাজ হয়ে থাকে। তাই আমরা চাই আমাদের সিম কার্ডটির সুরক্ষা থাকোক। এই অপশনটি আপনার সিম কার্ডের ফুল সিকিউরিটি দেবে। অ্যাপ্লিকেশনে আপনার বিকল্প ফোন নাম্বারটি ধারা আপনি আপনার ফোনটি লক করে দিতে পারবেন এবং এসএমএস প্রেরণ করে আপনার সিমটি ব্লক করতে পারবেন। আপনি চাইলে আপনার আপনার সিমের সকল কন্টাক্ট নাম্বার এবং তথ্যগুলো অন্য জিমেইল আইডিতে প্রেরণ করতে পারবেন। এই অপশনটি তখনই কাজ করবে যখন আপনার লোকেশন অন করা থাকবে।


ডিভাইস ব্লক করা অপশন।

এটিই হচ্ছে এই অ্যাপ্লিকেশনে সর্বশেষ সিস্টেম আপনার ফোনটি যদি কোনভাবেই ফিরে না পান তবে আপনি চাইলে আপনার ফোনটি লক করে দিতে পারবেন।  আপনি চাইলে এডমিনদের সাথে কথা বলে আপনার ডিভাইসের পাসওয়ার্ড পিন এবং পেটান না সেট করে থাকেন তবে ডিভাইস টি আনলক করতে পারবেন এবং আপনি চাইলেই ডিভাইসটিকে লক করে দিতে পারবেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ