বাংলাদেশের তৈরি প্রথম ব্যাটেল রয়েল গেম Annihilation

খুব শীঘ্রই মুক্তি পেতে চলেছে বাংলাদেশের তৈরি প্রথম ব্যাটেল রয়েল গেম Annihilation  এই গেমটি মূলত বাংলাদেশের তৈরি করা প্রথম ব্যাটেল রয়েল গেম। বাংলাদেশের গেম ডেভেলপমেন্ট কোম্পানি গুলো আমাদেরকে অনেক সুন্দর সুন্দর গেম উপহার দিয়েছেন। দিনদিন গেম ওয়ার্ল্ডে আমরা প্রতিনিয়ত নতুন নতুন গেম দেখতে পাই তারই মধ্যে ব্যাটেল রয়েল গেম খুবই জনপ্রিয়। পুরো বিশ্বে ব্যাটেল রয়েল গেম অনেক বিখ্যাত এবং তার পাশাপাশি সকল বয়সী লোকেরা ব্যাটেল রয়েল গেম খেলতে ভালবাসে।

বাংলাদেশে অনেক গেম তৈরি করা হয়েছে কিন্তু এখনও পর্যন্ত বাংলাদেশ একটিও ব্যাটেল রয়েল গেম তৈরি করা হয়নি। 2020 সালে বাংলাদেশের গেম ডেভেলপমেন্ট কোম্পানি ব্যাটেল রয়েল গেম তৈরি করার সিদ্ধান্ত নেন। 2021 সালের শেষের দিকে তারা Annihilation নামক একটি ব্যাটেল রয়েল গেম তৈরি করতে সক্ষম হয়। গেমটি প্লে স্টোরে pre-registration করার জন্য পাবলিশ করা হয়। গেমটি প্লে স্টোরে pre-registration চলাকালীন প্রচুর সংখ্যক লোক এটিতে pre-registration করে ফেলে। এতে করে বুঝা যাচ্ছে এই গেমটি বাংলাদেশ অনেক সাড়া ফেলবে। গেমটি স্টোরিলাইন অনেক সুন্দর বাংলাদেশ এলিয়েনরা এটাক করবে এবং সেই এলিয়েনদের বিরুদ্ধে বাংলাদেশি প্লেয়াররা অর্থাৎ বাংলাদেশি মানুষ  লড়াই করবে এবং শেষ পর্যন্ত জেগে থাকবে সেই হবে জয়ী। চলুন জেনে আসি গেমটি সম্পর্কে বিস্তারিত সকল কিছু।



Annihilation Game Bangladesh

প্রথমেই বলে রাখি এটি একটি বাংলাদেশি গেম আর এই গেমটি বাংলাদেশ গেম ডেভেলপমেন্ট কোম্পানি দ্বারা তৈরি করা হয়েছে। এই গেমটি বাংলাদেশের প্রথম ব্যাটেল রয়েল গেম। এই গেমটি বর্তমানে বাংলাদেশের আলোচিত একটি গেম কারণ বাংলাদেশের প্রথম ব্যাটেল রয়েল গেম হওয়াতে এই গেমটির জন্য অধীর আগ্রহে বাংলাদেশি গেমাররা অপেক্ষা করছে। ইতিমধ্যে প্রচুর সংখ্যক লোক এই গেমটিতে pre-registration করে ফেলেছেন। বাংলাদেশের ম্যাপ এবং বাংলাদেশ এবং বাংলাদেশের কালচার সমৃদ্ধ এবং বাংলাদেশের বৈশিষ্ট্য অনুযায়ী তৈরি করা হয়েছে। গেমটির ভিতর আমরা বাংলাদেশের প্রাকৃতিক পরিবেশ দেখতে পাবো। গেইম এর স্টোরিলাইন বাংলাদেশকে ঘিরে তৈরি করা হয়েছে।



Annihilation Game কারা খেলতে পারবে।

এই গেমটি সকলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। এই গেমটি IOS ও Android দুই ধরনের স্মার্টফোনেও খেলতে পারবেন গেমটি। তবে এই গেমটি খেলতে হলে আপনার স্মার্টফোনে মিনিমাম 2 জিবি র্যাম থাকতে হবে তার পাশাপাশি আপনার এন্ড্রয়েড ভার্সন ৬/৭+ থাকতে হবে। এই রিকোয়ারমেন্ট যদি আপনার না থাকে তবে এই গেমটি আপনি আপনার স্মার্টফোনে খেলতে পারবেন না। তবে আমার মতে আপনার স্মার্টফোনে 2 জিবির উপরে জ্যাম থাকলে তবে এই গেমটি আপনি স্মুথলি খেলতে পারবেন। আইফোনে আপনারা 1 জিবি রেম হলেই খেলতে পারবেন তবে আমি রিকমেন্ডেড করব 2gb রেম হলে আপনাদের আইফোনে স্মুথলি আপনারা খেলতে পারবেন। Annihilation Game গেম ডেভেলপমেন্ট কোম্পানি আরও জানিয়েছেন এই গেমটি  পিসিতেও দেখতে পাওয়া যাবে  তাছাড়াও এই গেমটি কন্ট্রোলের মাধ্যমে খেলা যাবে।




Annihilation Game স্টোরিলাইন।

অনেকেই জানতে চান Annihilation Game স্টোরিলাইন কি। এই গেমটির স্টরিলাইন বাংলাদেশকে ঘিরে এলিয়েন অ্যাটাক বেস করে করেছে এই গেমটিতে অন্য গ্রহ থেকে আসা এলিয়েনদের বিরুদ্ধে বিভিন্ন ইকুইভম্যান্ট দিয়ে বাংলাদেশের প্লেয়াররা যুদ্ধ করবে এবং শেষ পর্যন্ত জে টিকে থাকবে সেই হবে বিজয়ী। Annihilation গেমস এর ভিতরে battle হবে ৬০ জন খেলোয়ার এর মধ্যে এবং Annihilation গেমস এর ভিতরে প্রতিটা squad হবে ৫ জন মিলে। শেষ পর্যন্ত যেই টিম টিকে থাকতে পারবে অর্থাৎ সার্ভাইভ করতে পারবে সেই টিম বিজয়ী বলে গণ্য হবে। এককথায় গেমটি স্টোরিলাইন অসাধারণ আর আপনারা যারা ভাবছেন চারজনের স্কোয়ারট হবে তারা একজন প্লেয়ার বের করে ফেলুন। 


Annihilation গেমস রিলিজ হবে কবে।

Annihilation গেমটি ডিসেম্বর মাসের 16 তারিখ 2020 সালে  মুক্তি পাবার কথা ছিল। আবার তারা ২০২১ সালের ১৬ ডিসেম্বরে মুক্তি দেওয়ার কথা ছিলো কিন্তু গেমটির সম্পূর্ণ কাজ না হওয়ায় গেমটি তারা 16 ই ডিসেম্বর এ রিলিজ করতে পারেনি। বর্তমানে গেমটির ভিতরে আপডেটের কাজ চলছে। গেম ডেভেলপমেন্ট কোম্পানি জানিয়েছেন খুব শীঘ্রই এই গেমটি অফিশিয়ালি ভাবে প্লে স্টোরে আপলোড করে দেয়া হবে এবং সকলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। এখন শুধুমাত্র pre-registration চালু রয়েছে। যারা গেমটি সম্পর্কে আগ্রহ রাখেন এবং গেমটি খেলতে ইচ্ছা প্রকাশ করেন তারা এই গেমটি প্লে স্টোর থেকে ফ্রি রেজিস্ট্রেশন করে রাখতে পারেন অফিশিয়াল ভাবে মুক্তি পাবার সাথে সাথে আপনারা এই গেমটি ডাউনলোড করে ইন্সটল করে খেলতে পারবেন। জানা গেছে এ বছর গেমটি অফিশিয়াল ভাবে রিলিজ করা হবে।




Additional  information

গেমটির সর্বশেষ আপডেট করা হয়েছে 12 জুন 2020 সালে। যদি বলা হয় গেমের সাইজের কথা তবে এই গেমের শাস্তি নির্ধারিত হবে আপনি কোন ফোনে এই গেমটি চালাবেন অর্থাৎ স্মার্টফোন বেঁধে এই গেমটির সাইজ নির্ধারণ করা হবে তবে ধারণা করা যায় এই গেমটির সাইজঃ আনুমানিক 2gb প্লাস হতে পারে।

  • Tons of weapons
  • Exciting maps
  • New Emotes
  • Skill Tree
  • Attractive Skins
  • Global Esports league
  • Role-playing Modes
  • Seasonal Events
  • Unique storyline
আজকে এই পর্যন্তই ভাল থাকবেন ধন্যবাদ সবাইকে। আর্টিকেলটি ভালো লাগলে বন্ধুদের সাথে সেয়ার করতে ভুলবেন না।

আরও পড়ুনঃ

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ